ফ্ল্যাশ ড্রাইভটি খোলা যায় না, কীভাবে হারিয়ে যাওয়া ফাইলগুলি পুনরুদ্ধার করা যায়

72

এক

ফ্ল্যাশ ড্রাইভটি খুলতে না পারার অনেক কারণ রয়েছে। আমরা কেবল একের পর এক সম্ভাব্য সমাধানগুলি চেষ্টা করতে পারি। তবে যদি সমস্যার মূল কারণটি খুঁজে পাওয়া যায় তবে সমস্যা সমাধান করা সহজ। নিম্নলিখিত সম্পাদক আপনাকে ফ্ল্যাশ ড্রাইভ সমাধান করতে সমস্যা সমাধান করতে পারে না কয়েকটি উপায় দেবে, আমি আশা করি এটি সবার পক্ষে সহায়ক হবে।

যখন আমাদের কম্পিউটার ফ্ল্যাশ ড্রাইভে প্লাগ ইন করেছে, তবে আবিষ্কার হয়েছে যে ফ্ল্যাশ ড্রাইভটি খোলা যাচ্ছে না, দয়া করে এই মুহূর্তে আতঙ্কিত হবেন না, ফ্ল্যাশ ড্রাইভটি খুলতে না পারলে আমি কী করব?
কম্পিউটার যে ফ্ল্যাশ ড্রাইভটি খুলতে পারে না সেই সমস্যার সমাধান কীভাবে তা আপনাকে শেখায়।

 ঘ
ফ্ল্যাশ ড্রাইভটিতে ডান ক্লিক করুন এবং বৈশিষ্ট্যগুলি ক্লিক করুন the পপ-আপ বৈশিষ্ট্য উইন্ডোতে, সরঞ্জাম-শুরু চেক ক্লিক করুন the ফ্ল্যাশ ড্রাইভটি না খোলার সর্বাধিক প্রত্যক্ষ কারণ ফাইল ফাইলটি ক্ষতিগ্রস্থ হয়েছে। এর সাধারণ পদ্ধতি হ'ল ডিস্কটি মেরামত করা। "অপসারণযোগ্য ডিস্ক" রাইট-ক্লিক করুন এবং পপ-আপ প্রসঙ্গ মেনু থেকে "সম্পত্তি" নির্বাচন করুন।


তারপরে খোলা উইন্ডোতে "সরঞ্জামগুলি" ট্যাবে স্যুইচ করুন, "ত্রুটি পরীক্ষা শুরু করুন চেক" বোতামটি ক্লিক করুন, পপ-আপ উইন্ডোটিতে দুটি আইটেম পরীক্ষা করুন এবং শেষ পর্যন্ত ডিস্কের ত্রুটিগুলি পরীক্ষা করতে এবং মেরামত করতে "স্টার্ট" বোতামটি ক্লিক করুন।
মেরামত শেষ হওয়ার পরে, আপনি ফ্ল্যাশ ড্রাইভটি খোলার চেষ্টা করতে পারেন!


উপরের পদ্ধতিটি ফ্ল্যাশ ড্রাইভটি খুলতে ব্যর্থ হলে ফ্ল্যাশ ড্রাইভটি ফর্ম্যাট করার পরামর্শ দেওয়া হয়। "অপসারণযোগ্য ডিস্ক" রাইট-ক্লিক করুন এবং পপ-আপ রাইট-ক্লিক মেনুতে "ফর্ম্যাট" নির্বাচন করুন। খোলা "ফর্ম্যাট" উইন্ডোতে, "দ্রুত ফর্ম্যাট" টিপুন এবং "স্টার্ট" বোতামটি ক্লিক করুন।


উপরের ক্রিয়াকলাপগুলি ঘন ঘন সম্পাদন করার পরে, যদি এখনও ফ্ল্যাশ ড্রাইভটি সাধারণভাবে খোলা না যায়, তবে ফ্ল্যাশ ড্রাইভটি একটি USB পোর্টে প্লাগ করার চেষ্টা করুন। একই সময়ে, কম্পিউটার মোবাইল স্টোরেজ সম্পর্কিত সেটিংস বিকল্পগুলি অক্ষম না করা হয়েছে তা নিশ্চিত করুন। নির্দিষ্ট দেখার ও সেটিংয়ের পদ্ধতি: "নীতিটি চালান" ডায়ালগ বাক্সটি খুলুন এবং গোষ্ঠী নীতি পরিচালকের প্রবেশের জন্য "gpedit.msc" কমান্ডটি প্রবেশ করুন।


গ্রুপ পলিসি ম্যানেজার উইন্ডোতে, "ম্যানেজমেন্ট মডিউল" → "সিস্টেম" → "অপসারণযোগ্য স্টোরেজ অ্যাক্সেস" ক্লিক করুন এবং নিশ্চিত করুন যে "অপসারণযোগ্য ডিস্ক: পড়ার অনুমতি অস্বীকার করুন" এবং "সমস্ত অপসারণযোগ্য ডিস্ক: পড়ার অনুমতি অস্বীকার করুন" "উভয় আইটেম" কনফিগার করা নেই "বা" অক্ষম "এ সেট করা আছে। যদি তা না হয় তবে সংশ্লিষ্ট আইটেমটিতে ডাবল ক্লিক করুন, পপ-আপ উইন্ডোতে "অক্ষম" আইটেমটি পরীক্ষা করুন এবং "ঠিক আছে" ক্লিক করুন।


উপরের পদ্ধতিগুলির পরে যদি ফ্ল্যাশ ড্রাইভটি এখনও খোলা না যায়, আপনি কেবল মেরামত পরিচালনা করতে ফ্ল্যাশ ড্রাইভ ভর উত্পাদন সরঞ্জাম ব্যবহার করতে পারেন। এটি ফ্ল্যাশ ড্রাইভ ব্যর্থতা সমাধানের সবচেয়ে কার্যকর উপায়।

 


যখন আমাদের কম্পিউটার ফ্ল্যাশ ড্রাইভে প্লাগ ইন করেছে, তবে আবিষ্কার হয়েছে যে ফ্ল্যাশ ড্রাইভটি খোলা যাচ্ছে না, দয়া করে এই মুহূর্তে আতঙ্কিত হবেন না, ফ্ল্যাশ ড্রাইভটি খুলতে না পারলে আমি কী করব? u শুরু আপনাকে শেখায় যে কীভাবে কম্পিউটার ফ্ল্যাশ ড্রাইভ খুলতে পারে না সেই সমস্যার সমাধান করতে।
 ১. ফ্ল্যাশ ড্রাইভটিতে ডান ক্লিক করুন এবং বৈশিষ্ট্যগুলি ক্লিক করুন, পপ-আপ বৈশিষ্ট্য উইন্ডোতে "সরঞ্জামগুলি" - "স্টার্ট চেক" ক্লিক করুন, পপ-আপ চেক ডিস্ক উইন্ডোতে সমস্ত অপশন চেক করুন, এবং তারপরে শুরুতে ক্লিক করুন অবকাঠামো:
 
২ ফ্ল্যাশ ড্রাইভটি খোলার চেষ্টা করুন এটি এখনও খোলা যাচ্ছে না কিনা তা নীচের পদ্ধতিটি অনুসরণ করুন, রান উইন্ডো খোলার জন্য উইন + আর শর্টকাট কী টিপুন, এবং চিত্রটিতে প্রদর্শিত হিসাবে gpedit.msc লিখুন: হোম ফ্ল্যাশ ড্রাইভ

৩. "স্থানীয় গোষ্ঠী সম্পাদক" -তে "ম্যানেজমেন্ট মডিউল-সিস্টেম-অপসারণযোগ্য স্টোরেজ অ্যাক্সেস" পরিবর্তে ক্লিক করুন এবং ডানদিকে তালিকার "অপসারণযোগ্য ডিস্ক: পড়ার অনুমতি অস্বীকার করুন" এবং "সমস্ত অপসারণযোগ্য ডিস্ক:" সন্ধান করুন all সমস্ত অস্বীকার করুন অনুমতি "দুটি আইটেম, চিত্র হিসাবে দেখানো হয়েছে: ফ্ল্যাশ ড্রাইভের হোম

ঘ।
উপরোক্ত দুটি আইটেম যথাক্রমে খুলুন, তাদের কনফিগারেশনটি "অ-কনফিগার্ড" বা "অক্ষম" করুন এবং চিত্রটিতে দেখানো হয়েছে "ঠিক আছে" ক্লিক করুন:
কম্পিউটার ফ্ল্যাশ ড্রাইভটি খুলতে না পারার বিষয়টি বিবেচনা করে না। এর অনেকগুলি সমাধান রয়েছে above উপরের দুটি পদ্ধতি আমাদের সাধারণ পদ্ধতি external যদি বাইরের মেরামতের সফ্টওয়্যারটির সাহায্য ছাড়া ফ্ল্যাশ ড্রাইভটি আবার খোলা না যায় তবে আমি কী করব? ফ্ল্যাশ ড্রাইভের সমস্যা সমাধান করবেন? এই সাধারণ পদ্ধতিগুলি চেষ্টা করে দেখুন।


 তিন: ফরম্যাটের কারণ জিজ্ঞাসা করে ফ্ল্যাশ ড্রাইভটি খোলা যাবে না
ফ্ল্যাশ ড্রাইভ, মোবাইল হার্ড ডিস্ক, এসডি কার্ড ইত্যাদির মতো স্টোরেজ ডিভাইসগুলি ডাবল-ক্লিক করে খোলা যায় না the প্রম্পট বিন্যাস প্রদর্শিত হলে আমার কী করা উচিত? ইউএসবি ফ্ল্যাশ ড্রাইভে গুরুত্বপূর্ণ ডেটা সঞ্চিত আছে এবং ডেটা ব্যাক আপ না থাকায় আমি ফর্ম্যাট করতে সাহস না করলে আমার কী করা উচিত? এই পরিস্থিতিতে আতঙ্কিত হবেন না, ফ্ল্যাশ ড্রাইভের সমস্যাটি কীভাবে সমাধান করা যায় তা শেখানোর জন্য এখানে একটি ছোট সম্পাদক রয়েছে এবং তাড়াতাড়ি ফরম্যাটিং করা যায় না।
ফর্ম্যাটটি প্রেরণ করে ফ্ল্যাশ ড্রাইভটি খোলা যাবে না

ফ্ল্যাশ ড্রাইভ একটি খুব জনপ্রিয় ডেটা স্টোরেজ ডিভাইস। এটির একটি ছোট উপস্থিতি, বৃহত স্টোরেজ স্পেস এবং সহজ বহনযোগ্যতা রয়েছে যা এটি একটি জনপ্রিয় স্টোরেজ সরঞ্জাম হিসাবে তৈরি করে। প্রতিদিনের অফিসে বা দৈনন্দিন জীবনে, আপনি ফ্ল্যাশ ড্রাইভ দেখতে পাবেন। যেহেতু ফ্ল্যাশ ড্রাইভটি প্রায়শই সাধারণ সময়ে ব্যবহৃত হয়, ব্যবহারকারীরা প্রায়শই ফ্ল্যাশ ড্রাইভ সম্পর্কিত বিভিন্ন সমস্যার মুখোমুখি হন The সবচেয়ে সাধারণটি হ'ল ফ্ল্যাশ ড্রাইভটি খোলা যায় না এবং বিন্যাসের জন্য অনুরোধ জানানো হয়।

কম্পিউটারের ইউএসবি পোর্টে ফ্ল্যাশ ড্রাইভ সন্নিবেশ করার পরে, আপনি ফাইল ম্যানেজারটি খুললে ফ্ল্যাশ ড্রাইভের ড্রাইভ লেটারটি দেখতে পাবেন user ব্যবহারকারী যখন ফ্ল্যাশ ড্রাইভটি খুলতে ফ্ল্যাশ ড্রাইভটি ডাবল ক্লিক করে, তখন ফ্ল্যাশ ড্রাইভটি হতে পারে না খোলা আছে এবং সিস্টেমটি একটি উইন্ডো পপ আপ করে যা বলে যে "ড্রাইভ কে: ডিস্কটি ব্যবহার করার আগে ফর্ম্যাট করা দরকার you আপনি কি এটি বিন্যাস করতে চান" বা "ড্রাইভ এইচ ডিস্কটি ফর্ম্যাট করা যায় না? আপনি কি এটি বিন্যাস করতে চান?" এখন? "

এই মুহুর্তে, আপনি "ফর্ম্যাট ডিস্ক" বোতামটি ক্লিক করুন, সিস্টেমটি একটি বিন্যাস উইন্ডো পপআপ করবে ফাইল ফাইলটি নির্বাচন করার পরে, ফ্ল্যাশ ড্রাইভের বিন্যাস করতে ওকে ক্লিক করুন। তবে ফরম্যাটিংয়ের ফলে ফ্ল্যাশ ড্রাইভে ডেটা ক্ষতি হবে। ফ্ল্যাশ ড্রাইভের ডেটা যদি গুরুত্বপূর্ণ হয় তবে এটি ফর্ম্যাট করবেন না।

ফ্ল্যাশ ড্রাইভটি ফর্ম্যাট করা হয়েছে, ইঙ্গিত করে যে বিভিন্ন কারণে ফরম্যাটের সমস্যা হতে পারে। বিভিন্ন ব্যবহারকারী বিভিন্ন পরিস্থিতিতে মুখোমুখি হন, সুতরাং কারণগুলি একই রকম হবে না। এখানে সম্পাদক উল্লেখের জন্য কয়েকটি সাধারণ কারণ তালিকাভুক্ত করে।

 ফ্ল্যাশ ড্রাইভটি ভেঙে গেছে, শারীরিক ব্যর্থতা। উদাহরণস্বরূপ, ফ্ল্যাশ ড্রাইভটি ফেলে দেওয়া হয়েছে এবং ফ্ল্যাশ ড্রাইভটি সাধারণত ব্যবহার করা যায় না; বা ফ্ল্যাশ ড্রাইভের অনুলির মানটি যোগ্যতাযুক্ত নয়, এবং ফ্ল্যাশ ড্রাইভ মেমরি চিপ বা প্রধান নিয়ামক ক্ষতিগ্রস্থ হয়েছে। কম্পিউটারের ইউএসবি পোর্ট নিয়ে সমস্যা আছে। কিছু কম্পিউটারের দুর্বল ইউএসবি পোর্ট বা অপর্যাপ্ত বিদ্যুৎ সরবরাহ থাকে, যার ফলে বাইরের ডিভাইস যেমন ফ্ল্যাশ ড্রাইভগুলি সাধারণত ব্যবহার না করা হতে পারে। এই ক্ষেত্রে, আপনি ফ্ল্যাশ ড্রাইভকে অন্য কম্পিউটারের সাথে সংযুক্ত করার চেষ্টা করতে পারেন। ড্রাইভারের সাথে সমস্যা আছে। কম্পিউটার ড্রাইভারটি যদি ক্ষতিগ্রস্থ হয় বা খুব বেশি বয়স্ক হয় তবে এটিও এই সমস্যা তৈরি করতে পারে the ড্রাইভারটি আপডেট করার পরামর্শ দেওয়া হচ্ছে। ফ্ল্যাশ ড্রাইভের পার্টিশনটি ক্ষতিগ্রস্থ হয়েছে। কম্পিউটার থেকে ফ্ল্যাশ ড্রাইভটি প্লাগ চাপানোর আগে "নিরাপদে মুছে ফেলা হার্ডওয়ার এবং ইজেক্ট মিডিয়া সরান" এ ক্লিক করতে ব্যর্থ, যার ফলে পার্টিশনের ক্ষতি হয়। ভাইরাস বা ম্যালওয়্যার ক্ষতি। ভাইরাস বা ম্যালওয়্যার ফ্ল্যাশ ড্রাইভের সমালোচনামূলক ডেটা ধ্বংস করে, যার ফলে ডেটা স্বাভাবিকভাবে অ্যাক্সেস করা যায় না।

ফর্ম্যাট সমাধানটি প্রম্পট করে ফ্ল্যাশ ড্রাইভটি খোলা যায় না

ফ্ল্যাশ ড্রাইভের ডেটা যদি গুরুত্বপূর্ণ হয় এবং ডেটা ব্যাক আপ না হয় তবে সঠিক মুক্তি প্রক্রিয়াটি হওয়া উচিত: ফ্ল্যাশ ড্রাইভ থেকে ডেটা পুনরুদ্ধার করুন এবং তারপরে ফ্ল্যাশ ড্রাইভের সমস্যাটি মেরামত করুন।

দ্রষ্টব্য: ফ্ল্যাশ ড্রাইভের ডেটা পুনরুদ্ধারের আগে, ফ্ল্যাশ ড্রাইভে chkdsk অপারেশন করবেন না, কারণ প্রায়শই chkdsk কেবল মাত্রাতিরিক্ত মেরামত করবে, যা ডেটা পুনরুদ্ধারের প্রভাবকে মারাত্মকভাবে প্রভাবিত করবে।

ফ্ল্যাশ ড্রাইভটি খোলা যায় না এবং প্রম্পট ফর্ম্যাট হয় যখন ফ্ল্যাশ ড্রাইভ থেকে তথ্য পুনরুদ্ধার করবেন? আপাতদৃষ্টিতে জটিল সমস্যাটি আসলে খুব সহজ। যতক্ষণ আপনি নির্ভরযোগ্য পুনরুদ্ধার সফ্টওয়্যার ব্যবহার করেন, সাধারণ ব্যবহারকারীরা সহজেই ফ্ল্যাশ ড্রাইভ পুনরুদ্ধারের ডেটার সমস্যাটি সমাধান করতে পারেন। আসুন ফ্ল্যাশ ড্রাইভ থেকে ডেটা পুনরুদ্ধারের প্রক্রিয়াটি একবার দেখুন:

পদক্ষেপ 1: কম্পিউটারের ইউএসবি পোর্টে ফ্ল্যাশ ড্রাইভটি প্রবেশ করুন যাতে কম্পিউটার ফ্ল্যাশ ড্রাইভটি সনাক্ত করতে পারে এবং তারপরে কম্পিউটারে ডেটা পুনরুদ্ধার সফ্টওয়্যার ডিস্কজিনিয়াস চালাতে পারে।
ডিস্কজনিয়াস একটি শক্তিশালী পার্টিশন ম্যানেজমেন্ট এবং ডেটা পুনরুদ্ধার সফ্টওয়্যার যা শক্তিশালী ডেটা ফাংশনযুক্ত এবং বিভিন্ন স্টোরেজ ডিভাইস থেকে ডেটা হ্রাসের সমস্যাগুলি পরিচালনা করতে পারে।

পদক্ষেপ 2: ডিস্কজিনিয়াস সফ্টওয়্যারটির বাম দিকে ফ্ল্যাশ ড্রাইভ নির্বাচন করুন (এখানে আপনাকে ফ্ল্যাশ ড্রাইভের মডেল নির্বাচন করতে হবে, আরডি 1 + সিরিয়াল নম্বর অংশ) এবং তারপরে "ফাইল পুনরুদ্ধার" বোতামটি ক্লিক করুন।
দ্রষ্টব্য: ফ্ল্যাশ ড্রাইভটি খোলা যাবে না এবং ফর্ম্যাট করার অনুরোধ জানায়, ফ্ল্যাশ ড্রাইভের পার্টিশনটি ক্ষতিগ্রস্থ হয়েছে তা নির্দেশ করে। পার্টিশনের ক্ষতি পার্টিশনের ক্ষতি নয়, সুতরাং এখানে হারিয়ে যাওয়া পার্টিশনগুলির অনুসন্ধান করার দরকার নেই।

পদক্ষেপ 3: পুনরুদ্ধার মোডটি নির্বাচন করুন এবং "স্টার্ট" বোতামটি ক্লিক করুন।
আপনি যদি ফ্ল্যাশ ড্রাইভের সম্পূর্ণ গভীর স্ক্যান করতে চান, আপনার একই সাথে "সম্পূর্ণ পুনরুদ্ধার" এবং "জ্ঞাত ফাইল প্রকারের জন্য অতিরিক্ত স্ক্যান" বিকল্পগুলি পরীক্ষা করতে হবে; উপরন্তু, আপনি যদি ফাইল সিস্টেমের ধরণটি জানেন তবে ফর্ম্যাট করার অনুরোধের আগে ফ্ল্যাশ ড্রাইভ, সমস্যা হওয়ার আগে ফ্ল্যাশ ড্রাইভের ফাইল সিস্টেম ধরণের নির্বাচন করতে আপনি "উন্নত" "বিকল্পগুলি" বোতামটি ক্লিক করতে পারেন, যা পুনরুদ্ধারের দক্ষতা উন্নত করতে পারে।

পদক্ষেপ 4: ফাইলটির পূর্বরূপ দেখুন এবং ফাইলটি স্বাভাবিকভাবে পুনরুদ্ধার করা যায় কিনা তা বিচার করুন।
ডিস্ক জিনিয়াস স্ক্যানের সময় পাওয়া ফাইলগুলি তালিকাভুক্ত করবে এবং স্ক্যানের ফলাফলগুলি রিয়েল টাইমে আপডেট করবে। ব্যবহারকারীরা স্ক্যান করার সময় বা পরে নথির প্রাকদর্শন করতে পারে। ফাইলটি পূর্বরূপ দিয়ে, আপনি দ্রুত পুনরুদ্ধার করতে চান ফাইলটি খুঁজে পেতে এবং ফাইলটি ক্ষতিগ্রস্থ হয়েছে কিনা তা নির্ধারণ করতে পারেন। এইভাবে, প্রকৃত পুনরুদ্ধারের আগে, আপনি ডেটা পুনরুদ্ধারের সাফল্যের হার পুরোপুরি বুঝতে পারবেন।

পদক্ষেপ 5: প্রয়োজনীয় নথিগুলি বের করুন। স্ক্যানের ফলাফলগুলিতে আপনি যে ফাইলগুলি পুনরুদ্ধার করতে চান তাতে টিক দিন, তারপরে মাউসের ডান ক্লিক করুন এবং "নির্দিষ্ট ফোল্ডারে অনুলিপি করুন" নির্বাচন করুন। সুতরাং পুনরুদ্ধার করা ডেটা সংরক্ষণ করতে আপনি একটি অবস্থান চয়ন করতে পারেন।

পদক্ষেপ:: পুনরুদ্ধার করা ডেটা চেক করুন আপনি যদি নিশ্চিত হন যে তথ্যটি পুনরুদ্ধার করা হয়েছে, তবে আপনি ফ্ল্যাশ ড্রাইভের ফর্ম্যাট করতে ডিস্ক জিনিয়াস ব্যবহার করতে পারেন। ফর্ম্যাট করার পরে, ফ্ল্যাশ ড্রাইভটি সাধারণত খোলা যায় এবং ডেটা সঞ্চয় করা যায়।
যোগফল

উপরে উল্লিখিত হিসাবে, যদি আপনি সমস্যার মুখোমুখি হন যে ফ্ল্যাশ ড্রাইভটি খোলা যায় না এবং ফর্ম্যাট করার অনুরোধ জানায়, আতঙ্কিত হবেন না এবং ফ্ল্যাশ ড্রাইভের বিন্যাস করবেন না। সাধারণভাবে বলতে গেলে, যতক্ষণ না ফ্ল্যাশ ড্রাইভে কোনও গুরুতর শারীরিক ব্যর্থতা না থাকে ততক্ষণ ফ্ল্যাশ ড্রাইভের ডেটা আংশিক বা পুরোপুরি পুনরুদ্ধার করা যায়। ফ্ল্যাশ ড্রাইভের ডেটা সাফল্যের সাথে পুনরুদ্ধার করা হলে, ক্ষতিগ্রস্থ পার্টিশনটি মেরামত করতে আপনি ফ্ল্যাশ ড্রাইভ ফর্ম্যাট করার চেষ্টা করতে পারেন।

চার

ফ্ল্যাশ ড্রাইভটি খোলা যাবে না, এটি ভাঙা নয় I এটি সম্পন্ন করার জন্য আমি আপনাকে তিনটি পদ্ধতি শিখাব।
সাধারণত, ডাবল ক্লিক করে ফ্ল্যাশ ড্রাইভটি খোলা যায় না, বেশিরভাগ কারণে ফ্ল্যাশ ড্রাইভের ফাইল সিস্টেম ক্ষতিগ্রস্থ হয়েছে। সুতরাং ভাইরাসটি মোছা হয়ে গেলেও, ডাবল-ক্লিক করা এখনও খুলতে ব্যর্থ হয় এবং প্রোগ্রামটি খোলার জন্য একটি ডায়ালগ বক্স প্রদর্শিত হয়।

সহজ পদ্ধতিটি হ'ল: ফ্ল্যাশ ড্রাইভ আইকনে ডান ক্লিক করুন -> বৈশিষ্ট্য -> সরঞ্জাম -> চেক শুরু করুন -> চেক করুন ফাইল সিস্টেমের ত্রুটিগুলি স্বয়ংক্রিয়ভাবে ঠিক করুন -> শুরু করুন, এবং শীঘ্রই মেরামতেরটি সম্পন্ন হবে। সবাই এটি চেষ্টা করতে পারেন, হা হা। এটি যান্ত্রিক হার্ড ড্রাইভগুলির জন্য কার্যকর বলে মনে হচ্ছে।

তদ্ব্যতীত, আপনি যদি ফ্ল্যাশ ড্রাইভ আইকনটিতে ডান-ক্লিক করেন তবে অটো-প্লে বিকল্প উপস্থিত হবে, যা সাধারণত একটি ভাইরাসের লক্ষণ।

সমাধান:
যদি অটোরুন.ইনফ ফাইলটি কোনও সমস্যা হয়, বৈশিষ্ট্যটি মুছে ফেলুন এবং এটি মুছুন, তারপরে রেজিস্ট্রিতে autorun.inf দ্বারা নির্দেশিত ফাইলটি অনুসন্ধান করুন, এবং এটি অনুসন্ধানের পরে সাব-আইটেম শেলটি মুছুন, এবং তারপরে ডি ড্রাইভ করতে পারেন খোলা হবে। স্টার্ট-রান করুন এবং "রিজেডিট" (নিবন্ধকরণ) প্রবেশ করুন, একটি ডায়ালগ বাক্স সন্ধান করতে "Ctrl + F" ব্যবহার করুন এবং শেল সাবকি দেখতে "autorun.inf" লিখুন, তারপরে ডান ক্লিক করুন মুছুন

১. প্রতিটি পার্টিশনে যদি অটোরান.আইনফের মতো লুকানো ফাইল থাকে তবে কম্পিউটারটি মুছে ফেলার পরে পুনরায় চালু করা ভাল।

২. ফাইল প্রকারের খোলার পদ্ধতিটি পুনরায় সেট করুন (এক্সপিকে উদাহরণ হিসাবে ধরুন)

আমার কম্পিউটার-সরঞ্জাম-ফোল্ডার বিকল্প-ফাইল প্রকারটি খুলুন এবং "ড্রাইভ" বা "ফোল্ডার" সন্ধান করুন (যা আপনি বেছে নিচ্ছেন তা আপনার যে সমস্যার মুখোমুখি হয়েছে তার উপর নির্ভর করে you আপনি যদি ডাবল-ক্লিক করে ড্রাইভটি খুলতে না পারেন তবে "ড্রাইভ" নির্বাচন করুন) "এবং হিট করুন যদি আপনি কোনও ফোল্ডার না খোলেন," ফোল্ডার "নির্বাচন করুন)। নীচে "অ্যাডভান্সড" এ ক্লিক করুন, "ফাইল ফাইল সম্পাদনা করুন" ডায়ালগ বাক্সে, "নতুন", অপারেশনে "ওপেন" পূরণ করুন (এটি "ওপেন" থাকলে ইচ্ছামতো পূরণ করা যেতে পারে এবং এটি অন্যান্য অপরিচিতের দিকে নির্দেশ করে)। উদাহরণস্বরূপ, এটি কোনও ট্রোজান ঘোড়ার দিকে ইঙ্গিত করতে পারে, "সম্পাদনা" নির্বাচন করুন), অপারেশন সম্পাদন করতে ব্যবহৃত অ্যাপ্লিকেশনটিতে এক্সপ্লোরার.এক্স.এই.সি পূরণ করুন এবং নিশ্চিত করুন। তারপরে "ফাইল ফাইল সম্পাদনা করুন" উইন্ডোতে ফিরে আসুন, "ওপেন" নির্বাচন করুন, এটি ডিফল্ট মান হিসাবে সেট করুন এবং নিশ্চিত করুন। এখন পার্টিশন বা ফোল্ডারটি খুলুন তা দেখতে স্বাভাবিক অবস্থায় ফিরে এসেছে কিনা?

৩. রেজিস্ট্রি আইন:
ক। পার্টিশনটি খোলার জন্য ডাবল-ক্লিক করতে পারেন না
স্টার্ট-রান-এন্টার রিজেডিট করুন, [HKEY_CLASSES_ROOT \ ড্রাইভ \ শেল] সন্ধান করুন এবং শেলের নীচে থাকা সমস্ত সামগ্রী মুছে ফেলুন, তারপরে রেজিস্ট্রিটি বন্ধ করুন, রিফ্রেশ করতে কীবোর্ডে F5 চাপুন, এবং দেখতে পার্টিশনটিতে ডাবল-ক্লিক করুন।
খ। ফোল্ডারটি খোলার জন্য ডাবল-ক্লিক করতে পারেন না
স্টার্ট-রান-এন্টার রিজেডিট, [HKEY_CLASSES_ROOT \ ডিরেক্টরি \ শেল] সন্ধান করুন এবং শেলের নীচে সমস্ত সামগ্রী মুছে ফেলুন, তারপরে রেজিস্ট্রিটি বন্ধ করুন, রিফ্রেশ করার জন্য কীবোর্ডে F5 চাপুন, এবং পার্টিশনটি ডাবল-ক্লিক করে দেখুন
ফ্ল্যাশ ড্রাইভ সর্বদা অনেক জায়গায় ব্যবহার করা হবে ferent বিভিন্ন কম্পিউটারে ভাইরাসের ঝুঁকি গোপন থাকবে manyএটি অবশ্যম্ভাবী যে অনেকগুলি সমস্যা রয়েছে beএটি চেষ্টা করার জন্য এই পদ্ধতিগুলি ব্যবহার করুন।

 

পাঁচটি

ফাইলগুলি সরানোর জন্য আমরা যে সরঞ্জামগুলি ব্যবহার করি তার মধ্যে ফ্ল্যাশ ড্রাইভ অন্যতম is সাম্প্রতিক সময়ে, অনেক বন্ধুরা খুঁজে পেয়েছে যে ফ্ল্যাশ ড্রাইভ ব্যবহার করার সময় তারা ডাবল-ক্লিক দিয়ে এটিকে খুলতে পারে না। অনেক বন্ধুরা মনে করে যে তাদের ফ্ল্যাশ ড্রাইভটি নষ্ট হয়ে গেছে In বাস্তবে, আমাদের কেবল সমস্যাটি সন্ধানের জন্য যত্নবান হওয়া দরকার Let সমস্যাটি একবার দেখে নেওয়া যাক। ফ্ল্যাশ ড্রাইভটি খোলা যাবে না এমন সমস্যা কীভাবে সমাধান করবেন।

ফ্ল্যাশ ড্রাইভ হল আমাদের অফিসের সরঞ্জামগুলির মধ্যে একটি যা আমরা প্রায়শই আমাদের প্রতিদিনের কাজে ব্যবহার করি flash খোলা আছে এবং ফ্ল্যাশ ড্রাইভ খোলা যাবে না কীভাবে খুলতে হয় to

·